3 Best Laptop – অফিসিয়াল কাজের জন্য তিনটি ভালো ল্যাপটপ

আপনি যদি অফিসিয়াল কাজের জন্য ভালো ল্যাপটপ খুঁজছেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আজ আপনাদের সাথে শেয়ার করব ভারতের বাজারে তিনটি ভালো ল্যাপটপ( 3 Best Laptop) ।

আমরা সকলেই জানি করুণা করুণা অতিমারির পর থেকে ল্যাপটপের চাহিদা বৃদ্ধি পেয়েছে , শুধু তাই নয় আজ এই আধুনিক বিজ্ঞানের যুগে ল্যাপটপ বেশিরভাগ কাজ করতে খুবই প্রয়োজনীয় । এখন ওয়ার্ক ফ্রম হোম এবং বিভিন্ন অফিসিয়াল কাজে ল্যাপটপের ব্যবহার প্রচুর পরিমাণে বাড়ছে।

যখন আমাদের প্রয়োজনীয় সময়ে আমরা একটি ভালো ল্যাপটপ কেনার কথা ভাবি , সেই সময় আমরা বুঝে উঠতে পারিনা যে কোন ল্যাপটপটি কিনলে ভালো হবে নিজে ব্যবহারের জন্য, কারণ সব আলাদা ধরনের কাজের জন্য আলাদা ফিচার সম্পন্ন ল্যাপটপ হয়ে থাকে ।

ল্যাপটপ কেনার সময় ল্যাপটপের লূকশ , ডিসপ্লে , ও তার কনফিগারেশন বাছাই করা একটি বড় কাজ । এবং যত বেশি ফিচার যুক্ত ল্যাপটপ চাইবেন তখন তার দাম তত বৃদ্ধি হতে থাকবে।

3 Best Laptop – অফিসিয়াল কাজের জন্য তিনটি ভালো ল্যাপটপ

#1 এসার এক্সটেন্সা 15 (Acer Extensa 15 )

3 Best Laptop - অফিসিয়াল কাজের জন্য তিনটি ভালো ল্যাপটপ -

আপনি যদি প্রফেশনাল কাজের জন্য একটি ভালো ল্যাপটপ চান তাহলে এজার এক্স্তেনসা 15 আপনার জন্য সবচেয়ে ভালো । এই ল্যাপটপে রয়েছে 15.6 ইঞ্চি স্ক্রিম তার সাথে 1920*1080 পিক্সেল রেজুলেশন , 8 জিবি রেম , 512জিবি এসএসডি এইচডিডি ক্যাপাসিটি , প্রসেসর রয়েছে ইন্তেল কোর i5-1135G7 , ও অপারেটিং সিস্টেম রয়েছে প্রি লোডেড উইন্ডোজ 11 এর সাথে ।

এই ল্যাপটপটি অন্য ল্যাপটপের তুলনায় অত্যন্ত হালকা এর ওজন মাত্র 1.7 কিলোগ্রাম । এবং এটিতে রয়েছে এক বছরের ওয়ারেন্টি ।

এই ল্যাপটপটির ভারতে বাজার মূল্য 42,990 টাকা

আরও পড়ুনঃ

#2 ইনফিনিক্স ইনবুক এক্স টু প্লাস (Infinix x2- Plus)

3 Best Laptop - অফিসিয়াল কাজের জন্য তিনটি ভালো ল্যাপটপ -

এই ল্যাপটপটির ডিজাইন অন্যান্য ল্যাপটপের তুলনায় বিশেষ আকর্ষণীয়, এতে রয়েছে 15.6 ইঞ্চ ডিসপ্লে 1920 * ১০৮০ পিক্সেল এর সাথে । এই ল্যাপটপটি অন্যান্য ল্যাপটপে অনেকটি হালকা এর ওজন 1.58 কিলোগ্রাম । পারফরমেন্স এর দিকে রয়েছে 11 জেনারেশন ইন্টারকোর i3 1115G4 2 x (টার্বো স্পিড আপটু 4.1GHz) ডুয়াল কোর, 4 থ্রেড প্রসেসর । রয়েছে intel ইন্ট্রিগেটেড ইউ এইচডি গ্রাফিক্স, রয়েছে 8 (Eight) জিবি LPDDR4X RAM , রয়েছে ২৫৬ জিবি এস এস ডি ।

ভারতীয় বাজারে এই ল্যাপটপটির মূল্য 39,990

#3 Honor Magic Book X14 (হনোর ম্যাজিক বুক X14)

3 Best Laptop - অফিসিয়াল কাজের জন্য তিনটি ভালো ল্যাপটপ -

এই ল্যাপটপটি পুরোপুরি মেটালিক ডিজাইন দ্বারা তৈরি, এতে রয়েছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার -এর মধ্যে একটি হলো এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার লকার, এর আরেকটি ফিচার হলো এতে রয়েছে কিবোর্ড লাইট । এবং এই ল্যাপটপটি 65 ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে ।

এই ল্যাপটপে রয়েছে 14.00 ইঞ্চ এর ডিসপ্লে ও রয়েছে 1920X1080 ডিসপ্লে রেজুলেশন ।

পারফরমেন্স এর দিক থেকে এই ল্যাপটপে রয়েছে 8 জিবি রেম ও256 জিবি এস এস ডি, ও রয়েছে অরিজিনাল উইন্ডোজ টেন হোম । এই ল্যাপটপটির ওজন 1.38 কিলোগ্রাম ।

এই ল্যাপটপটির ভারতীয় বাজারে মূল্য 43,990 টাকা ।

ল্যাপটপ ভালো রাখার টিপস

ল্যাপটপ আমরা প্রতিদিন বিভিন্ন কাজে ব্যবহার করে থাকি, কেউ ব্যবহার করে এডিটিং এর জন্য , কেউ ব্যবহার করে গেমিংয়ের জন্য , আবার কেউ অফিশিয়াল কাজের জন্য।

এই ধরনের কাজগুলো ল্যাপটপে করার জন্য আমাদের দীর্ঘক্ষণ ল্যাপটপ চালিয়ে রাখতে হয়। তাই ল্যাপটপের লাইট বাড়ানোর জন্য ছোট্ট একটি টিপস আপনাদের সাথে শেয়ার করব সেটি হলো-আপনারা লক্ষ্য করবেন ল্যাপটপের যে পাওয়ার প্লাগটি থাকে সেটি আর্থিং পিন সহ থাকে ।

ল্যাপটপের আয়ু বাড়াতে আর্থিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে , আর্থিং সবসময় আমাদের ল্যাপটপকে শর্ট সার্কিট , এবং বিভিন্ন ধরনের যান্ত্রিক ত্রুটি থেকে দূরে রাখে , ফলে আমাদের ল্যাপটপ দীর্ঘায়ু হয় তাই আপনাদের কাছে অনুরোধ ল্যাপটপ কম্পিউটার ব্যবহার করার সময় বাড়িতে অবশ্যই আর্থিং কানেকশন করে ব্যবহার করবেন।

পরিশেষে

আশা করি এই তিনটি ল্যাপটপের সব ধরনের ফিচার আপনাদের সাথে শেয়ার করতে পেরেছি, আপনার কোন ল্যাপটপটি সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটি কমেন্ট করে অবশ্যই জানাবেন ।

আপনার কাছে যদি আরো ভালো ল্যাপটপ থাকে তাহলে সেই ল্যাপটপের লিংক আমাদের কমেন্টে বক্সে অবশ্যই শেয়ার করবেন ।


Photo of author
Koushik Ghosh

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.