বেস্ট গুগল ক্রোম এক্সটেনশনস 2023

গুগল ক্রোম হলো সবচেয়ে জনপ্রিয় ওয়েব ব্রাউজার গুলোর মধ্যে একটি অন্যতম ওয়েব ব্রাউজার। এটির ব্রাউজিং স্পিড, সরলতা এবং বহুমুখী তার জন্য বিখ্যাত । ক্রমে সাফল্যের একটি কারণ হল এর এক্সটেনশনের বিস্তৃত লাইব্রেরী যা আপনার ব্রাজিলের অভিজ্ঞতা কে উন্নত করতে পারে। এই নিবন্ধে আমরা তিনটি আশ্চর্যজনক্রম এক্সটেনশনের বিস্তারিত আলোচনা করব যা আপনার ওয়েব ব্রাউজিং কে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারে ।

3 টি বেস্ট গুগল ক্রোম এক্সটেনশনস

LastPass( লাস্ট পাস) এক্সটেনশন

LastPass হল 3 টি বেস্ট গুগল ক্রোম এক্সটেনশনস এর মধ্যে একটি

লাস্ট পাস হলো একটি বিশেষ জনপ্রিয় পাসওয়ার্ড ম্যানেজার এক্সটেনশন জানি নিরাপদে আপনার পাসওয়ার্ড সংরক্ষণ করে রাখতে পারে। আপনি যখন এমন কোন ওয়েবসাইটে ভিজিট করেন যেখানে আপনাকে ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হয়, সেখানে একবার লগইন করার পরে দ্বিতীয়বার আপনাকে আর লগইন করতে হবে না পরবর্তীতে লগইন করার সময় সেটি অটোফিল করে দেবে এই এক্সটেনশন। শুধু পাসওয়ার্ডই নয় ফর্ম ফিলাপের বিভিন্ন ডিটেলস এবং বিশেষ কিছু সেভ রাখতে পারে ।

এই Extention টি আধুনিক এবং শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করতে পারে , সেগুলিকে ডিভাইস জুড়ে সিন করে আপনার লগইন প্রক্রিয়াকে আরো সহজ করে তোলে ও আপনার সময় বাঁচাতে পারে, এবং আপনার বিভিন্ন অনলাইন যুক্ত কাজ গুলি নিরাপত্তা আরো সুনিশ্চিত করে ।

LastPass

আরও পড়ুনঃ

ডাব্লু এ ওয়েব প্লাস ফর হোয়াটসঅ্যাপ

বেস্ট গুগল ক্রোম এক্সটেনশনস 2023 -

এই google এক্সটেনশনটি whatsapp ওয়েব ব্যবহারকারীদের জন্য বেস্ট গুগল ক্রোম এক্সটেনশন, এটা ইন্সটল করার পর আপনি whatsapp ওয়েব ব্যবহার করার সময় অনেকটা নিশ্চিত অনুভূতি করতে পারবেন, এমনই কিছু বিশেষ সুবিধা দিচ্ছে এই এক্সটেনশন।

প্রথমত – আমরা সকলেই হোয়াটসঅ্যাপ ওয়েব আমাদের ল্যাপটপ ,কম্পিউটার , এ সমস্ত ডিভাইসে ব্যবহার করে থাকি এবং আমাদের এই ডিভাইসগুলির স্কিন সাইজ মোবাইল ফোনের তুলনায় অনেকটা বড় হয়ে থাকে , তাই যখন আমরা এটি ব্যবহার করি তখন আমাদের আশেপাশে থাকা মানুষজন সহজেই দেখে নিতে পারে আমরা কার সাথে চ্যাটিং করছি , এই extension এর একটি বিকল্প রয়েছে সেই বিকল্পটিতে ক্লিক করলেই আপনার চ্যাট লিস্টে যারা রয়েছেন তাদের সবার নামগুলো Blur হয়ে যাবে , এতে আপনার আশেপাশে কেউ থাকলেও আপনি কার সাথে চ্যাটিং করছেন তা দেখতে পাবে না ।

দ্বিতীয়ত– আমাদের সাথে প্রায় সময় এই জিনিসটি ঘটে থাকে আমরা whatsapp ওয়েব ব্যবহার করার পরে কোন না কোন কারণে সেটিকে লগ আউট করতে ভুলে যাই, এবং পরবর্তীতে কেউ যখন সেই ডিভাইসে হোয়াটসঅ্যাপ ওয়েব ওপেন করে, তখন সেই লগ আউট না করা whatsapp ওয়েব ওপেন হয়ে যায় । তখন সেই ব্যক্তিটি আমাদের তথ্য জেনে যেতে পারে আমরা কার সাথে কথা বলছি এবং আমাদের চ্যাট লিস্টে কে কে আছে , এই এক্সটেনশনটির কাছে এটিরও বিকল্প ব্যবস্থা রয়েছে। এই এক্সটেনশন এর মাধ্যমে আপনি আপনার হোয়াটসঅ্যাপ ওয়েব কে পাসওয়ার্ড প্রটেক্টেড করতে পারেন। Password Protect করার পর যদি আমরা whatsapp ওয়েব লগার করতে ভুলে যাই এবং পরবর্তীতে কেউ যদি হোয়াটসঅ্যাপ ওয়েব খোলার চেষ্টা করে তখন সে সেটিকে লগ আউট করতে পারবে কিন্তু ওপেন করতে পারবে না।এটি একটি বিশেষ সুবিধায় এই এক্সটেনশনের. এবং এটি ব্যবহার করার পর আমরা আমাদের প্রাইভেসি নিয়ে সবসময় নিশ্চিন্ত থাকতে পারবো ।

তৃতীয়ত- এই এক্সটেনশনের আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হলো, ধরুন আপনি এখন আপনার হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপ ওয়েবে ব্যবহার করছেন, কিন্তু আপনি

WA Web Plus

স্পিচ টু টেক্সট( ভয়েস রেকগনাইজেশন)

বেস্ট গুগল ক্রোম এক্সটেনশনস 2023 -

এই ক্রমে এক্সটেনশন টি একটি আধুনিক এবং অতি গুরুত্বপূর্ণ এক্সটেনশন অনেক মানুষেরই এই এক্সটেনশনটির ব্যাপারে খুব একটি ধারণা নেই। এটি ইন্সটল করার পর আপনি মুখ দিয়ে যা বলবেন তা আপনার স্ক্রিনে টেক্সট হিসেবে পরিণত হয়ে উঠবে । এটি ব্যবহার করে আপনি একটি নতুন অনুভূতি পাবেন গুগল ক্রোম ব্যবহারের ক্ষেত্রে ।

আপনি টাইপিং করে এক ঘন্টায় যতগুলো ওয়ার্ড লিখতে পারবেন, তার দ্বিগুণ ওয়ার্ড লিখতে পারবেন আপনি এই এক্সটেনশনের মাধ্যমে , এবং এই এক্সটেনশনের মাধ্যমে লেখার সময় আপনার ভালো অনুভূতি হবে, অতিরিক্ত চাপ মনে হবে না ।

Speech to Text

পরিশেষে

আশা করি এই আর্টিকেলটি পড়ে গুগল ক্রোমের এই তিনটি এক্সটেনশনের ব্যাপারে পুরোপুরি ভাবে পরিচিত হয়েছেন, এই ধরনের এক্সটেনশন গুলো আমাদের কঠিন কাজকে সহজ করার জন্য এবং সময় বাঁচানোর জন্য ব্যবহার করা হয়ে থাকে। এই তিনটি এক্সটেনশনের মধ্যে আপনার কোনটি সবচেয়ে ভালো লাগলো কমেন্ট করে অবশ্যই জানাবেন।

Photo of author
Koushik Ghosh

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.